দেখুন কম বয়সে বিয়ে করার ফল - অল্প বয়সে বিয়ে হলে কি অল্পতেই ভেঙে যায় ?

দেখুন কম বয়সে বিয়ে করার ফল - অল্প বয়সে বিয়ে হলে কি  অল্পতেই ভেঙে যায় ?



 অনেকেরই মতবিরোধ রয়েছে বিয়ের সঠিক বয়েসটি কে নিয়ে। অনেকেই বলবেন বিয়ে এবং সম্পর্ক আসলে কি তা বুঝে তবেই বিয়ের সিদ্ধান্ত গ্রহন করা উচিত। আর এর সঙ্গে অর্থনৈতিক বিষয়ও জড়িয়ে থাকে বলে আনেকেই বিয়ের কথা ভাবেন না অর্থনৈতিক ভাবে সাবলমবী না হওয় পর্যন্ত।

কিন্তু সত্যি বলতে কি, দ্রুত বিয়ে করে ফেলার সিদ্ধান্ত কিন্তু বেশ বুদ্ধিমানের মতো কাজ। বয়স একটু কম থাকলেই বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলা উচিত। এতে জীবনটা অনেক বেশিই সহজ মনে হবে আপনার কাছে। অনেকে ধরনের সমস্যা থেকে অনায়াসেই মুক্ত থাকতে পারবেন। কিন্তু এটা কি ভাবে সম্ভব? জানতে চান-

আপনি যদি বয়স ৩০ পার করে বিয়ে করেন তাহলে সাভাবিক ভাবেই বয়সের কারনে আপনার মধ্যে যে গাম্ভীর্য চলে আসবে তার জন্যে সম্পর্ক খুব বেশি ঘনিষ্ঠ হবে না। ব্যাপারটা তখন এমন দাড়াবে বিয়ে করার দরকার তাই বিয়ে করেছি। এ কারনে আগেই বিয়ে করে ফেলা ভালো।, যখন আবেগ কাজ করে অনেক। .

বেশি বয়েসে বিয়ে করলে স্বামী-স্ত্রী নিজেদের জন্য বেশি সময় পান না। বছর ঘুরতে না ঘুরতেই সন্তানের দায়িত্ব ঘাড়ের উপর এসে পরে। আর একবার সন্তান হয়ে গেলে দুজনের একান্ত সময় কাটানো আর হয়ে ওঠে না। কিন্তু অল্প বয়সেই বিয়ে করে ফেললে, সঙ্গীর সঙ্গে অনেকটা সময় পাওয়া যায়। এতে সম্পর্ক অনেক মধুর থাকে।সন্তান এর জন্য ভালো মাতা পিতার উদাহরন হতে পারবেন, যদি বিয়ে আগে করে ফেলেন। .

অল্প বয়সে বিয়ে করলে দুজনের জীবনের সুখ দুঃখ, সব কিছুই ভাগ করে নিতে পারবেন। .
দুর্ভাগ্যবশত অনেকেই বিয়ের সিদ্ধান্ত ঠিক নিতে পারেন না। তাই এখন ডিভোর্স এর সংখ্যা ও বাড়ছে। কিন্তু যদি অল্প বয়সে বিয়ে হয়ে অল্পতেই ভেঙে যায় , তাহলে জীবনটাকে নতুন করে গুছিয়ে নেওয়ার সুযোগ পাওয়া যয়া। .

এছাড়াও আগে বিয়ে করে ফেললে আপনার কাছে এসে কেউ, 'কেন বিয়ে করছ না? কবে বিয়ে করবে? বয়স বেড়ে যাচ্ছে। কাউকে কি পছন্দ আছে?' ইত্যাদি বিরক্তিকর কথা শোনার হাত থেকে মুক্তি পেয়ে যাবেন। .

Post a Comment

0 Comments