একটি বিশেষ পাতা যা 50 বছরের অ্যালার্জি চুলকানি উপশম করবে।

একটি বিশেষ পাতা যা 50 বছরের অ্যালার্জি চুলকানি উপশম করবে।

৫০ বছরের পুরনো এলার্জি বা চুলকানি আছে এরকম প্রচুর মানুষ আমরা সমাজে দেখতে পাই এবং তাদের জন্য একটি বিশেষ কথার কথা আজকে বলবো যে পাকাতে বহু বছর আগের থেকে এই ধরনের রোগের জন্য ব্যবহার করা হতো এবং সেই কথাটি ব্যবহার করলে আপনি অবশ্যই ফল পাবেন । এটা বৈজ্ঞানিক গবেষণা থেকে প্রমাণিত হয়েছে যে এই পাতায় বেশ কিছু অ্যান্টিসেপটিক উপাদান রয়েছে যেগুলো এই ধরনের চর্ম রোগের সমস্যা থেকে আপনাকে মুক্তি দিতে পারে। এই বিশেষ পাতা আপনি যদি জলে কিছুক্ষণ ভিজিয়ে রাখেন বা জলে দিয়ে হালকা গরম করেন তাহলে এর থেকে এক ধরনের আঠালো নির্যাস বের হয় যেটা জলের সঙ্গে মিশে যায়, আর এই নির্যাস গুলো মানুষের শরীরকে জীবাণুমুত্র করে এন্টিসেপটিক হিসেবে কাজ করে।

মানুষের শরীর কিছুটা অস্বাভাবিক প্রতিক্রিয়া দেয় কিছু সুনির্দিষ্ট বস্তুর প্রভাবে। এই অস্বাভাবিক প্রতিক্রিয়াকেই এলার্জি চুলকানি বলা হয়।  আমরা সকলেই জানি কিছু কিছু মানুষের কিছু কিছু বস্তু গ্রহণ করার ফলে বা শরীরের সংস্পর্শে এলে শরীরে একটি অস্বস্তিকর অনুভূতি দেখা দেয় সেটাই হলো  এলার্জি।


 


চুলকানি এক  ধরনের সমস্যা যা শরীরের মধ্যে একটি ক্ষত তৈরি করে এবং সেই স্থানে চুলকায়, চুলকাতে চুলকাতে  চামড়া উঠে যায় কিন্তু চুলকানি থামানো যায় না, চুল চুলকাতে জায়গাটি ক্ষতবিক্ষত হয়ে রক্ত বের হয়ে যায় তবু সেটা থামে না!
এ ধরনের সমস্যা সমাধানের জন্য বেশিরভাগ মানুষ ওষুধের দোকানের কেমিকালাইজ ওষুধ সেবন করে থাকেন কিন্তু আমরা এখানে একটি বিশেষ ধরনের পাতার কথা বলব যা  থেকে আপনাকে সমস্যা থেকে সমাধানের পথ দেবে। আমাদের আজকের এই রেমেডিটি যতই পুরনো চুলকানি আপনার শরীরে থাক না কেন তার থেকে আপনাকে মুক্তি দেবে।

বড়ই গাছ বা কুলগাছ আমরা প্রত্যেকেই চিনি কিন্তু আমাদের মধ্যে অনেকেই জানিনা এই ধরনের সমস্যার সমাধান এই পাতাটি করে থাকে। এই কুলপাতা আপনার যত পুরনোই চুলকানির সমস্যা থেকে থাকে না কেন তা চিরতরে দূর করে দিতে পারে।

কুল গাছ থেকে কিছু পাতা সংগ্রহ করুন এবং সেই পাতা ভালো করে জলে ধুয়ে পরিষ্কার করে নিন এরপর সেই পাতা ব্লেন্ডারে ভালো করে ব্লেন্ড করে নিন এরপরে সেই পাতা থেকে আপনি হাফ গ্লাস পরিমাণ রস তৈরি করে নিন সেটা একটা পরিষ্কার কাপড় দিয়ে ভালো করে ছেঁকে নিন তারপর এক চামচের চার ভাগের একভাগ লবণ নিয়ে ভালো করে মিশিয়ে সকালবেলা খালি পেটে মিষ্টি সেবন করুন। এরপরে আপনার শরীর থেকে চুলকানি বা এলার্জি সম্পূর্ণভাবে দূর হতে পারে এবং এর সাথে আপনার যদি ডায়াবেটিসের মতো রোগ থাকে সেটিও নিয়ন্ত্রণে চলে আসবে। এছাড়াও শরীরের পোকামাকড় কামড়ালে কোন স্থান আমরা দেখি ফুলে যায়। সেখানেও আপনি বাটা বড়ই পাতা সেবন করতে পারেন তার থেকেও আপনার এই সমস্যা সমাধান হবে।
প্রয়োজনে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেবেন। ।

Post a Comment

0 Comments