আমাদের ছেড়ে চলে গেলেন বাপি লাহিড়ী

 " ইয়ার বিনা চৈন কাঁহা রে... ".. শেষে বাপ্পিদাও!!! যতো বিতর্কই এই ক্ষণজন্মার সঙ্গীতজীবন ঘিরে থাকুক না কেন,  অপরেশ লাহিড়ি ও বাঁশরী লাহিড়ির এই সুযোগ্য পুত্র আমাদের মধ্যে সদা জীবিত থাকবেন ইন্দি-পপ সঙ্গীতের এক নতুন ঘরানার জনক হিসাবে। পিটিআই সূত্রে খবর, বুধবার মুম্বইয়ের CritiCare হাসপাতালে (Mumbai’s CritiCare Hospital) শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। পিটিআই সূত্রে আরও খবর, মুম্বইয়ের ওই হাসপাতালের ডিরেক্টর ডক্টর দীপক নমযোশি জানিয়েছেন, একমাসের উপর হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ি।



 গত সোমবার হাসপাতাল থেকে ছুটি হয়েছিল তাঁর। কিন্তু তারপরেই ফের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার লাহিড়ি পরিবারের তরফে তাঁদের বাড়িতেই ডেকে পাঠানো হয় চিকিৎসককে। এরপর ফের হাসপাতালে নিয়ে আসা হয় বাপ্পি লাহিড়িকে। ডাক্তার নমযোশি জানিয়েছেন, একাধিক শারীরিক সমস্যা ছিল তাঁর।আজ সকালে বাপিদার জীবনাবসান ঘটে মাত্র ৬৯ বছর ২ মাস ২১ দিন বয়সে OSA (obstructive sleep apnea) রোগে আক্রান্ত হয়ে। "Eisamay-এই সময়"  পেজের পক্ষ থেকে তাঁর আত্মার শান্তি কামনা করি


" কভি আলভিদা না কহে না!"


সুরের আকাশে ফের নক্ষত্রপতন। প্রয়াত গায়ক-সুরকার বাপ্পি লাহিড়ী। মঙ্গলবার রাতে মুম্বইয়ের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৬৯। ভারতীয় চলচ্চিত্র জগতে তাঁর অবদান উল্লেখযোগ্য। বাংলা এবং হিন্দিতে বহু গান গেয়েছেন এবং সুর দিয়েছেন তিনি। বহু হিট ছবির সঙ্গীতকার ছিলেন তিনি। কিন্তু তাঁর সঙ্গীত থামল মঙ্গলবার রাতে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, হাসপাতালের চিকিৎসকরা তাঁর মৃত্যু নিশ্চিত করেছেন।



Post a Comment

0 Comments